সংবাদ শিরোনাম :
‘রোহিঙ্গা সংকটে দায়িত্ব কেবল বাংলাদেশের নয়, পুরো বিশ্বের’

‘রোহিঙ্গা সংকটে দায়িত্ব কেবল বাংলাদেশের নয়, পুরো বিশ্বের’

‘রোহিঙ্গা সংকটে দায়িত্ব কেবল বাংলাদেশের নয়, পুরো বিশ্বের’‘রোহিঙ্গা সংকটে দায়িত্ব কেবল বাংলাদেশের নয়, পুরো বিশ্বের’
‘রোহিঙ্গা সংকটে দায়িত্ব কেবল বাংলাদেশের নয়, পুরো বিশ্বের’

লোকালয় ডেস্কঃ রাখাইনে মিয়ানমার সেনাবাহিনী নির্যাতন-নিপীড়নের হাত থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের দায়িত্ব কেবল বাংলাদেশের নয়, বরং পুরো বিশ্বের বলে জানিয়েছেন বাংলাদেশ সফরত জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস এবং বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম।

জাতিসংঘ প্রধানের সঙ্গে বিশ্ব ব্যাংক গ্রুপ প্রেসিডেন্ট জিম ইয়ং কিম যৌথভাবে রোববার সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। এসময় দু’জনই রোহিঙ্গা সংকটে বাংলাদেশের দায়িত্বশীল ভূমিকার প্রশংসা করেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের এই বৈঠক সম্পর্কে জাতিসংঘ মুখপাত্রের অফিসিয়াল টুইটার পোস্টে বলা হয়: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস এবং বিশ্বব্যাংক প্রেসিডেন্ট জিম ইয়ং কিম রোহিঙ্গা শরণার্থীদের প্রতি উদারতা দেখানোর জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন।

বৈঠকে রোহিঙ্গাদের দ্রুত মিয়ানমারে প্রত্যাবাসনে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়গুলোকে আরও জোরালো ভূমিকা নেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী জানান, বাংলাদেশের পক্ষে এ বিপুল জনগোষ্ঠীকে দীর্ঘ সময় রাখা কঠিন হয়ে দাঁড়িয়েছে।

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের দুর্দশা দেখতে দুইদিনের সফরে গতকাল শনিবার ৪৮ ঘণ্টার সফরে বাংলাদেশ এসেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com